Fiverr HelpFreelancing Help

আমাদের ফাইভার নিয়ে সমস্যা নং ০২

লেভেল পাওয়ার পর গিগ চান্দের দেশে , কি সমাধান?

সমাধান এর পথ আপনি নিজেই বন্ধ করে দিয়েছেন, অবশ্যই আফসোস তাদের জন্য যারা লেভেল ০১ ব্যাজ পাওয়ার পর ও কিছু পারমানেন্ট ক্লাইন্ট পান নি ।
কিভাবে, পারমানেন্ট ক্লাইন্ট পাওয়া যায় , সে না হয় আর এক দিন বলবো।
ফ্রিলান্সিং এতোটা সহজ না আবার জটিল কিছু না , উত্থান পতন জীবনের একটা অবিচ্ছেদ্য অংশ , থেকে ঠেকে আপনাকে তা শিখতে হবে মেনে নিতে হবে।
এবার বলি তার স্থায়ী একটা সমাধান , আমি নিজের এক্সপিরিয়েন্স এবং স্টুডেন্ট আর আশে পাশের মানুষদের থেকে সব কিছু নিয়েই বলছি।
————————————————————————
প্রতিদিন হাজার হাজার নতুন সেলার আসে, আর তার সাথে আসে নতুন নতুন গিগ, আর ফাইভার একটা মোমেনটাম তৈরি করে নতুন সেলার দের জন্য যার ফলে তাদের গিগ , ছবি , আর প্রাইজিং এর কথা ,মাথায় রেখে তাদের সামনে আসার সুযোগ করে দেয় , এখন জিনিশ টা পরিষ্কার নতুন গিগ গুলো সামনে আসলে আপনারা যারা পুরোতন আছেন তাদের জায়গা ছেড়ে দিতে হবে ( লেভেল ০১ আর লেভেল ০২) আর যার কারনে আপনাদের লেভেল পাওয়ার পর গিগ হাওয়া খেতে চলে যায়। ভাবুন তো আপনি যখন নতুন ছিলেন আপনার গিগ কিভাবে ফাস্ট পেইজে ছিল , এই একই প্রসেস এ । আমার মনে হয় বিষয় টা ধরতে বা বুঝতে পেরেছেন ।

তাহলে কি করবো ভাইঃ

নিজের গিগ এর কাছে বসে থাকুন, গিগের খেয়াল রাখুন , গিগকে ভালোবাসুন , গিগকে বলুন তুমি আমার জীবন আমি তোমার জীবন, দুজন দুজনার…………😄😄😄😄😄😅😅
দেখেন গিগের সাথে রাগ করে ডিলিট করে দেওয়া স্থায়ী সমাধান না , হ্যা যদি গিগ এ প্রতিদিন ৫/১০ টা ইমপ্রেশন আসে তাহলে , গিগের টাইটেল না চেইঞ্জ করে , ডেস্ক্রিপশন , ইমেইজ আর প্রাইজিং এ একটু পরিবর্তন নিয়ে আসুন (FAQ লিখতে ভুল করবেন না )
তার কারন টা বলে নেই , যখন আপনি একটা গিগ নতুন করে ইডীট করেন তখন ফাইভার গিগটাকে রি ইন্ডিক্স( নতুন করে নিজের ডাটাবেইজে নিয়ে নেওয়া) করে । আর তখন অনেক বড় চান্স থাকে ইমপ্রেশন , ক্লিক বাড়ার। মনে রাখবেন ইম্প্রেশন আর ক্লিক একটা সিগনাল যে আপনার গিগ সামনের দিকে আসছে।

বুঝলাম ভাই , তারপর তারপরঃ

এ পাড়ে তরী ভিড়াইওনা মাঝি,
এ পাড়ে ভালোবাসার থেকে ধোকা বেশি ।
মানে হলো যদি দেখেন আপনার কীওয়ার্ড( সার্ভিসের জন্য অলরেডি ৫০০০+ মানুষ তীরে বসে আসে তাহলে আপনি এই তীরে যাইয়েন না , অন্য তীর খুজে নেন।
কীওয়ার্ড রিসার্চ করেন , ১০০০-২০০০ সার্ভিস আছে এমন কীওয়ার্ড পছন্দ করেন , এবং এই সীমিত সংখ্যক গিগের মধ্যে নিজের অবস্থান শক্ত করেন , নিজের উপর আত্মবিশ্বাস রেখে গিগ খুলেন । গিগ খুলার শেষ ক্লিক টা যখন দিবেন তখন বলবেন, Yes I am the Best.

মাস্টার টিপসঃ

research what category belongs to, what other sellers are offering, and how are they presenting their serviceঃ
দেখুন , বুঝুন , শিখুন নতুন কিছু, কেন তারা ফাস্ট পেইজে আছে , কেন আপনি নন ?
তাদের গিগ গুলো কি মধু মাখা যাতে মাছি গুলো ভন ভন করছে , খুজে বের করুন আপনি ও এক্সট্রা মধু এড করুন । নিজের গিগটাকে নিজের কাছে একটা শপ মনে করেন , শপ কিভাবে সাজালে কাস্টমার আসবে , তা খুজে বের করে শপ সাজান , স্কিল বাড়ান। আল্লাহ র উপর ভরসা রাখুন সব কিছু ঠিক হয়ে যাবে।

Make SEO title

নিচে ২ টা টাইটেল দিচ্ছি , আপনি কোনটাতে ক্লিক করবেনঃ
I will do Keyword Research for your business.
I will do profitable keyword research for a higher ranking.
আপনার কাছেই উত্তর টা থাক , আপনি শুধু চেষ্টা করবেন , টাইটেল এর মধ্যে এমন শব্দ ব্যবহার করতে যাতে করে বায়ার বাধ্য হয় আপনার গিগ খুলে দেখতে।

Find 5 best tags

প্রথম পেইজে থাকা ১০ টা গিগ দেখেন , কি কি ট্যাগ ব্যবহার করছে একটা নোট পেডে সাজাইয়া রাখেন , আমার বলা লাগবেনা আপনি ৫ টা Best Tag পেয়ে যাবেন ।
set packages, description, extras, FAQ text
উপরে বলেই দিছি রিপিট করবোনা , আর যদি মনে হয় জানা দরকার তাহলে কমেন্টস কইরেন বলে দিব নে।

বাকি জিনিসগুলোঃ

make images (JPG with details) under 2MB
Record and edit video 75 sec 50MB
prepare PDF (under 2 MB)

শেষ কথাঃ

রবিবারে দেওয়ার কথা ছিল, সময় করে উঠতে পারি নাই , তাই দেরিতে দিচ্ছি । দেখেন যখন একজন সফল ফ্রিলান্স্যার কিছু কথা আপনাদের নতুন দের জন্য বলে যায় , সে তার অভিজ্ঞতা থেকেই বলে যায় । যাতে করে আপনি সফল হতে পারেন আর একদিন আপনি ও এই ভাবে লিখতে পারেন । অবশ্যই তারা ব্যস্ত থাকে তাদের দিনের ১৬/১৮ ঘন্টা সময় কম্পিউটার এর সাথে পিরিত করেই কাটিয়ে দিতে হয় , তারপর ও দিন শেষে ভালোবাসার গ্রুপে তারা একটু উকি মেরে আসে , কে কি সমস্যায় আছেন , সমাধান দেওয়ার জন্য।
ভালোবাসা আর শুভকামনা সবার জন্য।
Hridoy
Top Rated ( Upwork)
Level 2 ( Fiverr)
Remote Job with Top Canadian ad agency.

Related Articles

Leave a Reply

Back to top button