Fiverr HelpFreelancing Help

আমাদের ফাইভার নিয়ে ৩ সমস্যা

১। ভাই আমি নতুন , ১০০০ বায়ার রিকোয়েস্ট সেন্ড করা শেষ , কোন কাজ পাই না।
২। ভাই নতুন হিসেবে অনেক কাজ আসতো , লেভেল আসার পর আর কাজ পাচ্ছি না ।
৩। ভাই , লেভেল টু , গিগ র্যাংকে ছিল , হঠাত করেই দেখি গিগ চান্দের দেশে ।

আজকে ১ নং সমস্যার সমাধান দেইঃ দেখেন,

ফাইভার একটা সার্চ ইঞ্জিন , অনেকটা গুগলের মতো , গুগল যেমন কোন কিছু লিখে সার্চ করার পর বেস্ট রেজাল্ট টা সামনে নিয়ে আসে , ফাইভার ও ঠিক একই ভাবে বায়ার যখন সার্চ বক্স এ একটা সার্ভিস চেয়ে সার্চ করে , তখন বেস্ট গিগ টাকে সে সামনে নিয়ে আসে। কারন আপনার কাছ থেকে ফাইভার যেমন একটা চার্জ নেয় বায়ার এর কাছ থেকে ও নেয়। সো ফাইভার অবশ্যই চাইবে বায়ার তার বেস্ট সার্ভিস টা যেন পায় এবং সেলার যেন তার বেস্ট সার্ভিস টা দিতে পারে , এখানে ১+১= ২ হবে ।
আপনি যদি বায়ার কে বেস্ট সার্ভিস টা দিতে পারেন তাহলে ফাইভার কখনোই আপনার গিগ কে ডাউন করবে না ( মাঝে মাঝে ব্যতিক্রম হতে পারে , ফাইভার মাঝে মাঝে গিগ কে , Up down করে তবে আপনি নিশ্চিত থাকেন আপনি আপনার পজিশন অবশ্যই ফেরত পাবেন।

নতুন দের জন্য টিপসঃ

১। টাইটেল টাকে সিনেমার মতো ভাবুন , আমরা কিন্তু সিনেমার টাইটেল দেখেই পুরো সিনেমা দেখে আসি। সিনেমার টাইটেল কিন্তু সেইম হয়না, ঠিক একই ভাবে আপনার গিগের টাইটেল টা ও অন্যদের মতো সেইম রাইখেন না , একটু অন্যরকম ভাবে চিন্তা করেন , এমন কি রাখা যায় যা দেখে বায়ার আপনার গিগ এ ক্লিক করবে।

ভাবুন একটু সময় দেন সমাধান আপনার চোখের সামনেই ভাসবে।

২। Description এমন ভাবে সাজান , যেন বায়ার আপনার Description পরেই বুঝতে পারে সে কি পাবে আপনার কাছ থেকে এবং অবশ্যই আপনি আপনার ফোকাসিং কীওয়ার্ড কে অপ্টিমাইজ করে লিখবেন যাকে Gig SEO বলে।
৩। FAQ রাখবেন
৪। ট্যাগ অনেক অনেক অনেক বেশি গুরুত্বপুর্ন , এ ক্ষেত্রে আপনি প্রথম পেজে থাকা ১০ টা গিগ দেখেন তারা কি ট্যাগ ব্যবহার করছে আপনি তাদের ৫০ টা ট্যাগ কে একজায়গায় রেখে রিলিভেন্ট ৫ টা ট্যাগ ব্যবহার করুন , ইম্প্রেশন নিয়ে চিন্তা করতে হবে না তখন আর এই ট্যাগের উপর ডিপেন্ড করেই বায়ার রিকোয়েস্ট আসবে।
৫। গিগ ইমেইজ , শুধু একটা কথাই বলবো, ভাবুন তো আপনি বায়ার এই সেইম সার্ভিস আপনি নিবেন , কি ধরনের ইমেজ হলে আপনি ক্লিক করতেন , একটু সময় দিন , আইডিয়া মাথায় চলে আসবে , ব্যস রেডি করে ফেলেন ইমেজ টা
৬। প্রাইজ টা আপনি এই ভাবে সেট করেনঃ
আপনি নতুন এই বলে আপনার স্কিল ফেলনা না , ৫টা লগো ৫$ অথবা ১০০ ব্যাকলিংক্স ৫ ডলারে দিয়ে নিজে কামলা গিরি কইরেন না আর অন্যদের ও মার্কেট নষ্ট কইরেন না , যে কাজের যে প্রাইজ ওইটাই দেন , বায়ার জানে তার সার্ভিসের প্রাইজ রেইঞ্জ সো সে ওই অনুযায়ী ই খরচ করবে।
বায়ার রিকোয়েস্ট এর ব্যতিক্রম কিছু নেই ।
রুটিন সেট করুন , যদি কাজ না পান আগের গিগ গুলো ডিলিট করুন , পুরো একদিন একটা গিগ নিয়ে রিসার্চ করুন একদিন সময় নিয়ে একটা গিগ পাবলিশ করুন ।
যেমনঃ
২১/০৫/২০২১
১। গিগ কিওয়ার্ড রিসার্চ ( ১ ঘন্টা )
২। গিগ টাইটেল রিসার্চ ( ৩০ মিনিট)
৩। গিগ ডেস্ক্রিপশন( ৪০ মিনিট)
৪। FAQ ( ২০ মিনিট)
৫। গিগ ইমেইজ ( ১ ঘন্টা)
বিরতি নিয়ে নিয়ে ৩ ঘন্টা ৩০ মিনিট সময় ব্যয় করুন , অপেক্ষা করুন , ফ্রিলান্সিং এ একবার দাড়াতে পারলে , শক্ত ভাবে দাড়াতে পারলে ভেঙ্গে পড়বেন না।
শুভকামনা
হৃদয়
টপ রেটেড
আপওয়ার্ক
লেভেল ২
ফাইভার

Related Articles

Check Also
Close
Back to top button