Fiverr HelpFreelancing Help

কয়েকটা জাতীয় প্রশ্ন আর তার সমাধান :

🍁সেই কবে ৬/৭ টা অর্ডার পাইছিলাম আর তো ক্লাইন্ট ই নক করে না।

🍁 ভাই, লেভেল পাইয়া কি ভুল করলাম যে অর্ডার আসাই বন্ধ হয়ে গেছে।

সমাধানঃ

অর্ডার পাবেন কি পাবেন না :

ফাইভারে অনেক সময় দেই ভাই। সারাদিন ফাইভারেই থাকি, ফাইভারেই খাই আর ফাইভারেই ঘুমাই। তবু ও অর্ডার আসে না কেন?
ফাইভার এ যে এক্টিভ থাকলেই অর্ডার পাবেন এমন ডিকশোনারি কোথায় পাইছেন বলেন তো। এমন কোন সংবিধান আছে, গিগ খুলুন একটিভ থাকুন অর্ডার নিয়ে যান? ✨
কথাগুলো ভালো করে বুঝুন :

☄প্রথম ধারনা,

গিগ খুলবো ফেইক অর্ডার প্লেইস করাবো। ইম্প্রেশন বাড়বে আর ক্লিক বাড়বে। গিগ প্রথম পেইজে।
🍀 আহাঃ
এতো সহজ না ভাই। ফাইভার বুঝে কোন গুলো ভ্যালু ক্রিয়েট করে আর কোন গুলো ভ্যালু ক্রিয়েট করেনা। আপনার স্কিল থাকলে কখনোই এই পন্থা অবলম্বন করতে হবে না। ফিরে যান ৩০ দিনের প্ল্যান নিয়ে লিখছিলাম পড়ে আসুন মেনে চলুন গিগ র্্যাংকে আসবে। যেটার সুফল অনেকেই পেয়েছে। ইনবক্সে গিফট এর অফার পেয়েছি 🙉। আগে রিসার্চ পরে গিগ পরে না হয় অর্ডার।
☄ ৭ টা গিগের অপশন আছে। গিগ এর পুরো সুবিধাই নিন। আমার মতে তার কারন হলো আপনি যে স্কিল জানেন ওই স্কিল নিয়ে গিগ রিসার্চ করে গিগ দিন। অপর্চুনিটি ক্রিয়েট করুন। গিগ রিদমে থাকলে উপরে আসবেই। ফাইভার কিন্তু নতুনদের সুযোগ দেয় আর সে সুযোগ সবার নেওয়া উচিত।
☄ একজন বায়ার এর চোখে টাইটেল এর আগেই কিন্তু কাভার ফটো চোখে পড়ে। সো ইউ নো হোয়াট আই মিন 🐻। কাভার ফটো এট্রাকটিভ দিন এমন কিছু এড করুন যেন চোখ আটকে যায়। যেমনটা আমরা ফেইসবুক স্ক্রল করলে কোন ছবি দেখলে আটকে যায়। বায়ার এর ইন্টেনশন বুঝেন একটা ওয়ার্ডস অথবা সেন্টেস্ন বোল্ড করে দেন পাশা পাশি বুলেট পয়েন্ট দিয়ে গিগের হাইলাইট কি ওয়ার্ড গুলো লিখুন।
☄ এই করবো ওই করবো এইভাবে করবো ওইভাবে করবো। এই ডিগ্রি আছে ওই ডিগ্রি আছে। এখান থেকে সার্টিফিকেট ওইখান থেকে সার্টিফিকেট। দিন শেষে ভ্যালু লেস। গিগ ডেস্ক্রিপশন এ বায়ার শুধু তার কাজের বিবরন পরার জন্য আসে । তার যা নিড তা আছে কিনা। যদি থাকে আলহামদুলিল্লাহ আপনি সফল না থাকলে। পয়েন্টা আকারে সুন্দর করে গুছাইয়া লিখে ফেলুন। বায়ার আপনাকে নক করবেই যদি পড়ে । কারন বায়ার যা চায় তা আপনি দিচ্ছেন।
☄ সার্চ ট্যাগ এর গোপন তথ্য ফাস 🙉🙉🙉🙉
সার্চ ট্যাগে কমন সার্চ ট্যাগ ব্যবহার করেন মানে।যে সার্ভিস দিচ্ছেন ওইটা কারন তাতে বায়ার রিকোয়েস্ট আসার সম্ভাবনা বাড়ে আর তাছাড়া ইম্প্রেশন ও বাড়ে। সার্চ ট্যাগে ইউনিক বড় কীওয়া র্ড ব্যাবহার করা লাগবেনা। করেন তারপর রেজাল্ট দেখেন আচ্ছা ধন্যবাদ পরে দিয়েন। 🐼
☄ গিগ গুলোর যত্ন নিন।
প্রতিদিন গিগ গুলো তে একবার হলে ও ডুকুন। রিফ্রেশ করুন। আই মিন প্রিভিউ অপ্সন এ গিয়ে দেখুন। প্রতিদিন ভাবেন আহা কি যেন কমতি আছে দেখবেন নতুন গিগ ইমেইজ আইডিয়া আসবে কিওয়ার্ড বা ডেস্ক্রিপশনের আইডিয়া আসবে।
পাকনামি করে আবার টাইটেল ইডিট করবেন না। কারন টাইটেল URL এর সাথে কানেক্টড।
আবারো বলছি আগের আর্টিকেল গুলো পড়ে নিয়েন।
☄ দুপুরে রাতে খেতে ভুলে যাইয়েন। প্রেমিকার সাথে কথা বলতে ভুলে যাইয়েন। বায়ার রিকোয়েস্ট সেন্ড করতে ভুইলেন না।
মনে রাইখেন বায়ার রিকোয়েস্ট থেকে কাজ না আসলে ও আপনার গিগ এ ক্লিক আসার সম্ভাবনা অনেক বেশি থাকে তাও আবার রিয়েল বায়ার থেকে। ক্লিক ইম্প্রেশন আর কাজের সম্ভাবনা তিনটাই থাকে বায়ার রিকোয়েস্ট এ।
এই সপ্তাহে তুফান গেছে নিজের উপর। এইগুলো একটু ভেবে আপডেট করে নিয়েন। আর দু আ করবেন একটা ভালো খবর এর অপেক্ষার দিন গুনছি।
ভালো থাকেন আর হ্যা সতর্ক থাকেন। ফ্রিলান্সিং অভিশাপ না আশির্বাদ। আপনি ভুল করার আগে দুইবার ভেবে নিন।
শুভকামনা
হৃদয়
টপ রেটেড প্লাস ( Upwork)
লেভেল টু (ফাইভার)
মার্কেটিং হেড ( Pouvoir En Legne, Toronto, Canada)

Related Articles

Leave a Reply

Check Also
Close
Back to top button