Fiverr HelpFreelancing Help

1st Order Tips

ফাইভার এবং প্রথম অর্ডার একটা না ছোয়া আক্ষেপ একটা না হওয়া স্বপ্ন । আমি জানি আপনারা মাঝে মাঝে ঘুম থেকে স্বপ্ন দেখেন যে অর্ডার পেয়ে গেছেন , হাটতে হাটতে ভাবেন , প্রথম অর্ডার পাবো , ফেইসবুকে পোস্ট দিব অথবা মাসে অন্তন ১০০-১৫০ ডলার ইনকাম করে নিজের পরিবারের হাতে তুলে দিব , এই না হওয়া সত্যি টা প্রতিটা নতুন সেলার দের , যারা ২, ৩, ৪, ৫ , ৬ মাস ধরে মার্কেট প্লেসে আছেন কিন্ত কিছু ই করতে পারছেন না ।
আমার মাঝে মাঝে ইচ্ছে হয় যদি প্রতিটা মানুষ অর্ডার পেতো সবাই কাজ পেতো ফ্যামিলিকে সাপোর্ট করতে পারতো , মানুষ গুলোর আক্ষেপ এর পোস্ট দেখতে হতো না , সত্যি অনেক ভালো লাগতো।
আমি আজ কিছু কথা বলবো, প্লিজ একটু মেনে চলার চেষ্টা করুন যদি নতুন হয়ে থাকেন আপনার জন্য ৬০-৭০ % কাজ করবে।

Get Your 1st Order on Fiverr, A Guide By Hridoy Chowdhury

সঠিক সার্ভিস নির্ধারন করুনঃ

আপনার কাছে যে স্কিল ই থাক না কেন , আপনি আপনার মেইন স্কিল এর জন্য কাজ পাবেন না ভাই , কখনোই না , কারন মেইন স্কিলের কম্পিটিশন অনেক বেশি থাকবে । আমি ধরে নিলাম আপনি একজন গ্রাফিক্স ডিজাইনার , এখন যদি আপনি Logo Design নিয়ে সার্ভিস দিতে যান তাহলে অর্ডার এর কথা ভুলে যেতে হবে, তার কারন Logo Design এর কম্পিটিশন অনেক বেশি।

আমি একটা উদাহরন দিচ্ছি কম্পিটিশন সহঃ

Logo Design: 160,528
modern minimalist luxury logo design:71,602
modern luxury minimalist business real estate logo design: 22,409
striking business cardঃ 92
আমার উদ্দেশ্য আপনারা দেখেন যত বেশি আপনি সার্ভিস টাকে একটা স্পেসেফিক জায়গায় নিয়ে আসছেন ততো কম্পিটিশন কমে আসছে আর কম্পিটিশন যত কম আপনার চান্স ততো বেশি ।
এখন আপনার কাজ হলো , খুজুন কি এমন সার্ভিস আপনি জানেন যার কম্পিটিশন ১০০০ এর কম আছে , গিগ ক্রিয়েট করুন আমার আর্টিকেল আছে এই বিষয়ে ,
আপনার প্রথম কাজ হলো লো কম্পেটিটিভ সার্ভিস খুজে বের করা , যার গিগ সংখ্যা ১০০০ এর কম , একটু সময় লাগবে তবে অবশ্যই পাবেন , আর পেলে ওই কীওয়ার্ডস বা সার্ভিস নিয়ে গিগ ক্রিয়েট করুন , ২ সপ্তাহে গিগ প্রথম পেইজে চলে আসবে । আমার প্রথম দিন গুলো এইভাবেই গেছে।

দুইটা গিগ খুলেন , সেইম কীওয়ার্ডস আর সেইম ক্যাটাগরিতেঃ

উপরের এক্সাম্পুল থেকে দেখতে পারছেন আমি একটা কীওয়ার্ড বের করছি যেইটার সার্চ কম্পিটিশন মাত্র ৯২ , এখন আপনার কাজ সেইম ক্যাটাগরি আর কীওয়ার্ড নিয়ে দুইটা গিগ খুলেন , যদি কখনো একটা গিগ ডাউন হয় তখন যেন আর একটা গিগ পারফর্ম করতে পারে ।
কোন কিছুই সহজ না ভাই , মনে রাখবেন আপনাকে অবশ্যই লেগে থাকতে হবে , যেখানে ভাংবেন ওইখান থেকে জোড়া লাগেন শক্ত করে , আবার উঠে দাড়ান সফলতা সহজ নয় এইটা ঠিক কিন্তু অসম্ভব না ।
সবার জন্য শুভকামনা,
হৃদয়
টপ রেটেড ( আপওয়ার্ক)
লেভেল টু ( ফাইভার)
মার্কেটিং হেড ( Pouvoir En Legne , Torento , Canada)

Related Articles

Leave a Reply

Back to top button